4.96
(23 Ratings)

আমাজন কিন্ডল (KDP) Direct Publishing Masterclass

By Jannatul Naima Categories: Marketing
Wishlist Share
Share Course
Page Link
Share On Social Media

About Course

Amazon Kindle Direct publishing কী?

বই পড়তে আমরা অনেকেই ভালোবাসি । অনেকে লিখতে ও পছন্দ করি। কিন্তু ভাবুন তো আপনার লেখা বইটি-ই যদি হয় আয়ের উৎস । অ্যামাজন হচ্ছে ওয়ার্ল্ডের বিখ্যাত ই-কর্মাস ওয়েবসাইট। যেখানে প্রতিনিয়তই বেচা-কেনা হচ্ছে প্রচুর প্রোডাক্ট। আর অ্যমাজনেই বই পাবলিশ করে ইনকাম করার সুযোগ রয়েছে। আমরা যেমন রকমারী থেকে বই কিনি। আমরা কিন্তু শুধু বই এর হার্ডকপি কিনে থাকি কারণ আমরা এখনও পিফিএফ পড়ে অতটা অভ্যস্ত না ।

কিন্তু বাইরের দেশ গুলোতে কিন্তু সবাই পিডিএফ, অডিওবুক পড়ে অভ্যস্ত। পৃথিবীর সব বিখ্যাত লেখক থেকে শুরু করে নতুন এবং প্রায় সব বিষয়ের বই ই সেখানে পাওয়া যায়।  বাইরের দেশের বেশির ভাগ মানুষই অ্যামাজন থেকেই বই কিনে। মিলিয়ন ডলারের বিজনেস অ্যামাজনের এই প্লাটফর্মকে ঘিরে  এই প্লাটফর্মে এমন লেখক রয়েছে যারা বই লিখেই মিলিয়ন ডলারের মালিক হয়েছেন

কেন আমি “Amazon Kindly direct publishing” কোর্সটি তৈরি করেছি?

আমি বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করি। অনলাইনে বিভিন্ন সাইটে কাজ করার আগ্রহ আমার  অনেক আগে থেকেই। ২০১৯ এর শেষের দিকে আমি অ্যামাজন এর এই প্লাটফের্মে Kindly direct publishing (KDP) সেলফ পা্বলিশিং বিজনেস শুরু করি। শুরু করাটা যতটা সহজ ছিল পথচলাটা ততটা সহজ ছিল না। প্রথমে আমি অনেক কিছুই বুঝতে পারতাম না। নিজেকে অভিজ্ঞ আর তৈরি করার জন্য আমি অনেক বেস্টসেলারের কোর্স করেছি।

তবুও বিভিন্ন সময় অনেক সমস্যার সম্মুখীন হয়েছি। বিভিন্ন অনলাইন সাইট থেকে বড় ভাই, বোনদের কাছে হেল্প চেয়েছি। হেল্প যে একেবারে পাইনি তা বলবা না, কিন্তু কেউই আসলে মেইন স্ট্রাটেজী গুলো বা সম্পূর্ণ গাইডলাইন বলতে বা দিতে চায় না। দীর্ঘ প্রায় ৬ মাস ধরে আমি বিভিন্ন স্ট্রাটেজী এপ্লাই করে করে কিভাবে অরগানিক সেল আনা যায় সেটাই চেষ্টা করতাম। শুরুর দিকটা অনেক কঠিন ছিল, হতাশ ও হয়েছি অনেকবার কিন্তু ছেড়ে দেয়নি।

দীর্ঘ প্রায় ৭-৮ মাস অক্লান্ত পরিশ্রম আর রিসার্চের পর আমি অ্যামাজন কিন্ডেল এর হিডেন সব স্ট্রাটেজী, টেকনিক্স, মার্কেটিং সিক্রেট গুলো বুঝতে পারি আর এর কিছু দিন পর থেকেই সপ্ন গুলো বাস্তব হতে থাকে, অরগানিক সেল শুরু হয়ে যায় যার ফল স্বরূপ  এখন আমি (KDP) এই সাইট থেকে মাসে ১২০০ থেকে ১৫০০ ডলার ইনকাম করছি। আলহামদুলিল্লাহ এবং পুরো সেলটাই হচ্ছে Organic sell. কোনোরকম ইনভেস্টমেন্ট ছাড়াই এই সেল টা করা যায়। আমি অভিজ্ঞ হয়ে গেছি তেমনতা বলব না। শিখার কোন শেষ নেই। তবে আরো অভিজ্ঞ হওয়ার চেষ্টা করছি।

আপনারা অনেকে দেখা যায় বই পড়তে বা লিখতে অনেক পছন্দ করেন,অনেকে অনেক সুন্দর করে করে ফেসবুকে বড় বড় পোস্ট লিখেন,আবার অনেকের গ্রাফিক্স ডিজাইনের ব্যাসিক স্কিল আছে, কিন্তু এই স্কিল গুলোকে কোন কাজে লাগাতে পারছেন না, করোনাকালে অনেকেই ঘরে বসে সময় নষ্ট করছে্ন। কিন্তু এই সময়টাতে অলস ভাবে বসে না থেকে, আপনার শখের কাজ এবং ছোট ছোট স্কিল গুলোকে কাজে লাগিয়ে আপনিও কিন্তু অ্যামাজন কিনডেল থেকে প্রতি মাসে ৫০০-১০০০ ডলার ইঙ্কামের একটা প্যাসিভ ওয়ে বানিয়ে ফেলতে পারেন।  তাহলে ব্যাপারটাতো খারাপ হয় না।

আমার এই কোর্স টি বানানোর মূল উদ্দেশ্যেই হলো যারা কোন গাইডলাইন পাচ্ছেন না কিংবা কাজ করে সমস্যায় পড়েছেন কিন্তু কোন সমাধান পাচ্ছেন না তাদেরকে সাহায্য করা। আমি নিজে ও যেহেতু শুরুতে অনেক সমস্যায় পড়েছি তাই আমি জানি একজন বিগেইনার কি কি সমস্যায় পড়তে পারে, তাই আমি এই কোর্স এ একদম সহজে বিষয় বুঝানেরা চেষ্টা করেছি। এমনভাবেই বুঝানেরা চেষ্টা করেছি যাতে আপনারও সহজেই মাসে ৫০০-১০০০ ডলার ইনকাম করতে পারেন ইনশাআল্লাহ। আর আমার এই কোর্স এ এত সহজ সাবলীল ভাষায় বুঝানোর চেষ্টা করেছি যাতে আপনাদেরকে আমার মতো কষ্ট করে কোন বড় ভাই বা বড় বোন এর শরনাপন্ন হতে না হয় । আমার এই কোর্সে আপনি Proper গাইডলাইন পাবেন। ইনশাআল্লাহ। আমার বিগত বছরের সকল অভিজ্ঞতা শেয়ার করেছি এই কোর্সে। আর আরেকটা মজার ব্যাপার হলো, অনেক তথাকথিত ট্রেইনার আছেন যারা কোর্স শেখানোর আগেই বলবে ইনভেস্টমেন্ট করতে হবে । কিন্তু বিগেইনার লেভেলে ইনভেস্টমেন্ট করা অনেক কঠিন তা আমি বুঝি। আমার এই কোর্সে দেখাবো কিভাবে ফ্রিতে ও আমরা কাজ করে ভালো সেল পেতে পারি।

** এই কোর্সের সবচেয়ে আকর্ষণীয় বিষয় কী?

এই কোর্সে আমি (e-book, Coloring book, Notebook) সম্পর্কে সকল আলোচনা খুব সহজ ভাবে করেছি । এরমধ্যে যেহেতু ই-বুক নিয়ে সবাই কাজ করে না । কারন ই-বুক তৈরি করা কঠিন মনে করে। তাই আমি এই কোর্সে কিভাবে সহজেই আমরা একটু বুদ্ধি খাটিয়ে ই-বুক তৈরি করতে পারি সেটা দেখাব একদম স্ক্রাচ থেকে । আর সবচেয়ে মজার ব্যাপার হলো তথাকথিত ট্রেইনার দের মতো ইনভেস্ট করে বই তৈরি করা ছাড়াও নিজে নিজেই আমরা কিভাবে ফ্রি ই-বুক তৈরি করতে পারি সেটা দেখব স্টেপ বাই স্টেপ। যাতে করে আমরা বিগেনার লেভেলেই ইনকাম করতে পারি। কারন যেহেতু ই-বুক এ প্রতিযোগীতা কম তাই সেল ও বেশি পাওয়া যায় ।একটা ভালো নিশ এ ই-বুক পাবলিশ করলে ৪/৫ দিনের মধ্যেই ইনশাআল্লাহ সেল আসার সম্ভাবনা রয়েছে। আপনিও হয়ে যেতে পারেন অ্যামাজনের একজন বেস্ট সেলার লেখক

** কি কি থাকছে এই “Kindle direct publishing (KDP)” অনলাইন কোর্সে?

  • Amazon Kindle direct publishing (KDP) বিজনেস নিয়ে বিস্তারিত আলোচনা।
  • এই বিজনেস থেকে কিভাবে মান্থলী ৫০০-১০০০ ডলার ইনকাম করা যাবে সেই ধারনা।
  • কিভাবে Best Seller বই তৈরি করে নিজেও বেস্টসেলার Author হতে পারবেন।
  • KDP তে কত ধরনের বুক পাবলিশ করতে পারব তার বিস্তারিত আলোচনা।
  • KDP কাজকে সহজ করতে কি কি extensions আমরা ব্যবহার করব তা নিয়ে বিস্তারিত আলোচনা।
  • Profitable নিশ নির্বাচন করা। (আসলে একটি বই বেস্টসেলার এর র‍্যাঙ্কে নিতে হলে একটি ভালো নিশ খুঁজতে বেশি সময় দিতে হবে) এখানে সকল নিয়ম দেখানো হয়েছে।
  • নিশ ফাইন্ডিং এর নিনজা টেকনিক দেখানো হয়েছে।
  • কপিরাইট ও ট্রেডমার্ক নিয়ে সম্পূর্ণ আলোচনা (এই ব্যাপারটি KDP এর জন্য অনেক গুরুত্বপূর্ণ)।
  • Kindle এ অ্যাকাউন্ট সঠিক পদ্ধতিতে ক্রিয়েট করা (অ্যামাজন কিনডেলে অ্যাকাউন্ট সেটআপ Step by Step দেখানো হয়েছে)
  • Title এবং  Subtitle নিয়ে বিস্তারিত আলোচনা। আকর্ষণীয় দৃষ্টিনন্দন টাইটেল সিলেক্ট করার নিনজা টেকনিক)
  • সঠিকভাবে আকর্ষণীয় কিওয়ার্ড সিলেক্ট করার নিয়ম। (অনেকেই এই কিওয়ার্ড রিসার্চ ভালোভাবে না করার কারনে বই সেল  হয় না । ফলে হতাশায় ঝড়ে পড়েন।) এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
  • বইয়ের Perfect Category বের করার নিনজা টেকনিক।
  • সম্পূর্ণ e-book তৈরির প্রসেস Step by Step দেখানো হয়েছে যা কোন Trainer দেখায়নি। কিভাবে নিজে ebook তৈরি করে তা নিয়ে বিস্তারিত আলোচনা । আর মজার ব্যাপর হলো আপনি নিজে বই লিখতে না পারলে ও বা বই লিখার কোন অভিজ্ঞতা আপনার না থাকলেও খুব সহজেই e-book তৈরি করতে পারবে আমার দেখানো ফর্মূলা গুলো ব্যবহার করে।
  • কিভাবে পেইডভাবে আপনি e-book তৈরি করতে পারবেন তার সম্পূর্ণ ধারণা।
  • Coloring book, Notebook (হাই কন্টেন্ট এবং লো কন্টেন্ট বই তৈরি করার Step by Step নিয়ম।
  • Coloring Book তৈরির নিনজা টেকনিক দেখানো হয়েছে।
  • জটিল কোন টুলস ছাড়া খুব সহজেই বই তৈরির আলোচনা ।
  • Canva, Illustrator, Photoshop নিয়ে খুব সহজেই Interior তৈরি করা (কোন রকম ডিজাইন জানা না থাকলে ও কাজ গুলো সুন্দরভাবে করা সম্ভব তা দেখানো হয়েছে।
  • আকর্ষনীয়ভাবে বুককভার ডিজাইন নিয়ে বিস্তারিত আলোচনা (এতে আপনার বইয়ের সেল বহুগুন বাড়বে)
  • প্রতিটা Step এ book publishing করা নিয়ে বিস্তারিত আলোচনা থাকবে।
  • কিভাবে ফ্রি মার্কেটিং করে আপনার বইয়ের ভালো rank এ নিয়ে আসবেন বিস্তারিত ধারণা দেওয়া রয়েছে।
  • Paid মার্কেটিং করে কিভাবে সেল বাড়াবেন তার সম্পূর্ণ ধারনা রয়েছে।

Kindly and paperback পারফেক্ট বুকলেন্থ আইডিয়া। এছাড়া ও সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো কোর্সটি একটি চলমান কোর্স যার কারণে kindly direct publishing রিলেটেড যখন যে কোন পরিবর্তন বা নতুন কোন কিছু আপডেট চলে আসলে আমি এ কোর্স step by step ভিডিও এড করব এবং আপনাদেরকে সাপোর্ট দিব। প্রতিনিয়ত ভিডিও আপডেট থাকবে তাই নতুন কিছু শেখার সুযোগ সবসময় থাকবে ইনশাআল্লাহ।এছাড়াও এই কোর্সের পেইড মেম্বারদের জন্য আছে প্রাইভেট ফোরাম এবং গ্রুপ । সেখানে যেকোনো প্রশ্ন করলে তার উত্তর পেয়ে যাবেন।

 

Show More

Course Content

2. Use of Extensions

3 Profitable niches finding on Fiction/Nonfiction

4 How to Copywrite Checking for your Nish

5 Creating a KDP account and setup

6 Create A Title/Subtitle

7 Keyword and Category research

8 How To Create Free Kindle Ebook For Easy Method

9 Kindle EBook Creation Formula Paid

10 Paperback Book Creation Formula Free(Adobe Illustrator)

11 Paperback Book Creation Formula Free(Canva)

12 Design A Cover Properly(Adobe Illustrator)

13 Design A Cover Properly(Photoshop)

14 Design A Cover Properly(Canva)

15 Design a book Cover for Paid

16 Publishing Your Book

17 Book Creation Final Through Of Book Length

18-Free Marketing For Your Book Marketing Good Best Seller Rank

19 Activity Book Mate

20 Make Ebook

Student Ratings & Reviews

5.0
Total 23 Ratings
5
22 Ratings
4
1 Rating
3
0 Rating
2
0 Rating
1
0 Rating
RR
2 years ago
Thanks encodemy
FM
2 years ago
Good course☺️☺️☺️☺️☺️
GK
2 years ago
Thanks naima mam.Best course
HH
2 years ago
Osadaron bujiyecen alhamdulillah Ami course ti complete kore earning suru korechi insaallah onek dur agaia jabo onek dhonnobad encodemy platform k

ব্লাক ফ্রাইডে উপলক্ষ্যে সীমিত সময়ের জন্য এনকোডেমীর সকল কোর্স এবং ক্যারিয়ার ট্র্যাক প্রোগ্রামে ৪০% ডিস্কাউন্টে এনরোল করার সুযোগ থাকবে। 📗 অফারটি পেতে ইউজ করুন "ENCODE40" এই কুপন কোডটি

Want to receive push notifications for all major on-site activities?